কেন্দ্রীয় ছাত্রলীগের “সদস্য নির্বাচিত হলেন নরসিংদীর ইয়াছিন”

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নিবার্হী সংসদের সদস্য নিবার্চিত হলেন নরসিংদীর কৃতি সন্তান ও ঢাকা কলেজের মেধাবী ছাত্রনেতা মোঃ ইয়াছিন মিয়া। তাঁকে সদস্য ঘোষণা করার পর থেকে নরসিংদীতে বইছে আনন্দ ও উচ্ছাসের হাওয়া।

শৈশব জীবনে তিঁনি নরসিংদী জেলার রায়পুরা উপজেলার মুছাপুর ইউনিয়নের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী আওয়ামী পরিবারে বেড়ে ওঠেছেন এবং বর্তমানে নরসিংদী পৌরসভার ৬নং ওয়ার্ড সাটিরপাড়া এলাকায় বসবাস করেন পরিবারের সাথে।

তিঁনি এর আগে ২০১৪ হতে ২০১৬ সাল পর্যন্ত ঢাকা মহানগর দক্ষিণ শাখা ছাত্রলীগের আওতাধীন ২০নং ওয়ার্ড, শাহবাগ থানা ছাত্রলীগের সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তারপর ২০১৬ হতে ২০১৯ সাল পর্যন্ত ঢাকা মহানগর দক্ষিণ শাখা ছাত্রলীগের সহ- সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

শৈশব থেকেই ইয়াছিন অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী এবং ছাত্রজীবন থেকে সক্রিয়ভাবে বাংলাদেশ ছাত্রলীগের কর্মী হিসেবে কাজ করেছেন।

মোঃ ইয়াছিন মিয়া মতিউর নগর উচ্চ বিদ্যালয় হতে ২০০৯ সালে এসএসসি ও ভৈরব হাজী আসমত কলেজ হতে ২০১১ সালে এইচএসসি পাশ করেন।তারপর ২০১১-১২ সেশনে ঢাকা কলেজে ব্যবস্থাপনা বিভাগে ভর্তি হন। তিঁনি সংকটকালীন সময়ে ছাত্রলীগের কর্মী হিসেবে আন্দোলন সংগ্রামে সক্রিয় ছিলেন সবসময়।

তাঁর পিতা ও মাতা আওয়ামী লীগের রাজনীতির সাথে সক্রিয় ভাবে জড়িত । বিএনপি সরকার ও তত্বাবধায়ক সরকার ক্ষমতা কালীন সময়ে পরিবার ব্যাপক হামলা ও মামলার শিকার হয়েছেন।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নব-নির্বাচিত সদস্য মোঃ ইয়াছিন মিয়া বলেন, বঙ্গবন্ধুর আর্দশ ধারন করে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হয়ে বাংলাদেশ ছাত্রলীগকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করবো সর্বদা। বঙ্গবন্ধুর আর্দশ বুকে ধারণ করে সাদামাটা জীবন যাপনে বিশ্বাসী হতে চাই।

আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন ছাত্রলীগের কর্মী এটা আমার জীবনের সবচাইতে বড় পরিচয়। মানবতার মা, বিশ্ব শান্তির অগ্রদূত মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সর্বদা সচেষ্ট থাকবো ইনশাআল্লাহ।