ময়লা ড্রেন থেকে নবজাতক উদ্বার

আশিকুর রহমান, নরসিংদী জেলা প্রতিনিধি: নরসিংদীতে এবার ময়লার ড্রেন থেকে একদিন বয়সী অজ্ঞাত এক মেয়ে নবজাতককে জীবিত উদ্ধার করেছে স্থানীয় এলাকাবাসী।ঘটনাটি ঘটে নরসিংদীর সদর উপজেলার চিনিশপুর ইউনিয়নের দাসপাড়া এলাকায়।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানান যায়, রবিবার (৩১ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে চিনিশপুর ইউনিয়নের দাসপাড়া এলাকার নার্সারীর মোড়ের ময়লা ড্রেন থেকে জীবিত অজ্ঞাত এই নবজাতককে উদ্ধার করেন। পরে পুলিশের সহায়তায় ওই নবজাতককে নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় একব্যক্তি জানান, ওই নবজাতকটি ড্রেনের মধ্যে পড়েছিলো এবং তার কান্নার শব্দ শুনতে পান স্থানীয় একনারী। পরে তার ডাকচিৎকারে স্থানীয় লোকজন ড্রেন থেকে প্লাস্টিকের ব্যাগে মোড়ানো অবস্থায় নবজাতককে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়। পরে নরসিংদী সদর মডেল থানায় খবর দিলে পুলিশের সহায়তায় নরসিংদী সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নবজাতক শিশুটিকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা করেন।

নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার জানান, কে বা কারা নবজাতককে ড্রেনে ফেলে গেছে তা নিশ্চিত হওয়ার চেষ্টা চলছে। নবজাতকের পরিচয় নিশ্চিত হওয়ার জন্য পুলিশ কাজ করছে।