মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের করোনা শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের করোনা শনাক্ত হয়েছে। হোয়াইট হাউজের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। ওয়াশিংটনের শীর্ষ কর্মকর্তাদের মধ্যে করোনা আক্রান্তের এটাই সর্বশেষ ঘটনা। আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

মঙ্গলবার এক বিবৃতিতে ভাইস প্রেসিডেন্টের এক মুখপাত্র জানিয়েছেন, সম্প্রতি প্রেসিডেন্ট বাইডেন বা তার স্ত্রী জিল বাইডেনের সান্নিধ্যে আসেননি কমলা হ্যারিস। গত কয়েকদিন ধরেই প্রেসিডেন্ট এবং ফার্স্ট লেডির ভ্রমণের সময়সূচির কারণে তাদের মধ্যে সেভাবে সাক্ষাত হয়নি।

ভাইস প্রেসিডেন্টের মুখপাত্র ক্রিসটিন অ্যালেন বলেন, র্যাপিড এবং পিসিআর টেস্টে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের করোনা শনাক্ত হয়েছে। তার কোনো লক্ষণ ধরা পড়েনি। কিন্তু তিনি আইসোলেশনে থাকবেন এবং ভাইস প্রেসিডেন্টের কার্যালয় থেকেই নিজের দায়িত্ব পালন করবেন।

চলতি মাসের শুরুর দিকে হোয়াইট হাউজের স্পিকার ন্যান্সি পেলোসিসহ মার্কিন মন্ত্রিসভার শীর্ষ সদস্য এবং বেশ কয়েকজন শীর্ষ আইনপ্রণেতা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এছাড়া কমলা হ্যারিসের স্বাসী ডোগলাস এমহফ এবং হোয়াইট হাউসের বেশ কয়েকজন কর্মকর্তাও গত কয়েক সপ্তাহে করোনায় আক্রান্ত হয়েছেন।

তবে হোয়াইট হাউজে অনেকেই করোনায় আক্রান্ত হলেও মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এখনও করোনা থেকে মুক্ত আছেন।